
কলকাতা: একজন হাতে কলম ধরলেই তার চোখে ভেসে আসে নানা ধরনের চরিত্র। সেই চরিত্রের সঙ্গে বাস্তবের কোন মিল নেই বরং এই চরিত্র গুলির সঙ্গে মিল আছে অতি বাস্তব এর। নিজের কল্পনার জগতে অবাধ বিচরণ করে সাহিত্যিকের তৈরি এই চরিত্রগুলি। আচ্ছা সত্যি কি প্রতিটি চরিত্রই নিছক কল্পনা! নাকি বাস্তবে থেকেই কোন অনুপ্রেরণা নিয়ে সাহিত্যিকের মননে তৈরি হচ্ছে এই সব চরিত্র? হ্যাঁ! এ কথা একদমই সত্যি সৃষ্টিশীল মানুষজনদের মনে এবং মাথায় তৈরি চরিত্র গুলির সঙ্গে শুধুমাত্র তাদের নিজেদেরই পরিচয় থাকে। অন্য কোন কেউ সেই কল্পনার গন্ডিতে ঢুকতে পারে না,বা পারলেও সেই চরিত্রগুলিকে বুঝতে পারবে না। তিনি হাসেন, কথা বলেন নিজের সৃষ্টির সঙ্গে। আপনা থেকেই তারা মিলিয়েও যায়।
এই চরিত্রগুলি এতদিন ধরে ‘বেশ তো ছিলি অন্য দেশে’ হয়েই ছিল সাহিত্যিকের মনে। কিন্তু হঠাৎ করেই এক কাল্পনিক চরিত্র জীবন্ত হয়ে ওঠা এবং সাহিত্যিক এর সঙ্গে চোখে চোখ রেখে কথা বলা! কাহিনীর শুরু সেখান থেকেই। পরিচালক ইন্দ্রনীল ব্যানার্জির ( Indranil Banerjee )নতুন ছবি উর্মিমালা এমনই এক সাহিত্যিক এবং তার তৈরি এক চরিত্রের গল্প বলতে চলেছে। যেখানে জীবন্ত হয়ে উঠতে চলেছে গল্পের মুখ্য চরিত্র অর্থাৎ সাহিত্যিকের কল্পনার এক নারী।
এক দিন মাঝ রাতে হঠাৎ এক সুন্দরী নারী সাহিত্যিকের ঘরে উপস্থিত। সাহিত্যিক তখন এক মনে নিজের সৃষ্টিতে মগ্ন। আস্তে আস্তে সেই মহিলা খুব কাছে এগিয়ে এল। কী চায় সে? কী তার নাম? কোন প্রশ্নের মুখে সে দাঁড় করাতে চলেছে তার চরিত্রের স্রষ্টা কে? এ সমস্ত উত্তর মিলবে ‘উর্মিমালা’ ( Urmimala )মুক্তির পরই।
ইতিমধ্যে এই তরুণ পরিচালক এর বেশ কয়েকটি স্বল্প দৈর্ঘ্যের ছবি আন্তর্জাতিক সম্মানে ভূষিত হয়েছে। পরিচালকের আরেক ছবি ‘ফোর সেড্শ অব লিপ’ (4 shades of leap) ভারতবর্ষের প্রথম হরর মিনিসিরিজ মুক্তি পেতে চলেছে অ্যামাজন প্রাইমে।উর্মিমালা ছবিতে বিভিন্ন ভূমিকায় অভিনয় করেছেন আশিস পাঠক, পিয়ালি ধর, শম্পা মুখোপাধ্যায়, সত্যচরণ সর্দার এবং গোকুল মল্লিক। কাহিনিকার ও প্রযোজক কেষ্ট মণ্ডল।
The post বলা নেই, কওয়া নেই! মাঝরাতে হঠাৎই সাহিত্যিকের ঘরে সুন্দরী মহিলা, অতঃপর… appeared first on Kolkata24x7 | Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal's Leading online Newspaper.
from Kolkata24x7 | Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal's Leading online Newspaper https://ift.tt/2SMmI3V
No comments:
Post a Comment